জাতীয় পরিবেশ অলিম্পিয়াড; পরিবেশের প্রতি প্রশংসনীয় দৃষ্টিপাত!

এনভায়রনমেন্টমুভ ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল এবং পরিবেশ বিভাগের ‘পরিবেশ সংঘ’-এর আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেলো দু’দিন ব্যাপী ‘জাতীয় পরিবেশ অলিম্পিয়াড ২০১৫’। এই আয়োজনের মূল আকর্ষণ ছিলো ছবি আঁকা প্রতিযোগিতা এবং রচণা প্রতিযোগিতা। উক্ত অলিম্পিয়াডে দেশের শতাধিক স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩০০ এর অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। গত ২৮ শে আগস্ট, রোজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তনে অলিম্পিয়াডটি সকাল ১০ টা থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

unnamed (2)

পরিবেশ বিষয়ক এই অলিম্পিয়াডে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন চারুকলা অনুষদের ডিন, অধ্যাপক সৈয়দ আবুল বারক আলভী। গত ২৯ শে আগস্ট, রোজ শনিবার, বিকেল ৩ টা থেকে অলিম্পিয়াডের চূড়ান্ত পর্ব শুরু হয়। বিকেল ৪ টে নাগাদ পুরস্কার বিতরণী অনুষ্ঠান শুরু হয়, সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। উক্ত অনুষ্ঠানটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে সম্পন্ন করা হয়।

11902529_1006781696008948_7851449575973513283_n

সর্বসাকুল্যে জাতীয় পরিবেশ অলিম্পিয়াডে নিম্ম মাধ্যমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে মোট ৮০০ এর অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন, যেখানে ছবি আঁকা ও রচণা প্রতিযোগিতা ছাড়াও প্রেজেন্টেশন এবং পরিবেশ অলিম্পিয়াডের ক্যাটাগরি ছিলো। আয়োজকগণ দাবী করছেন, এটিই বাংলাদেশে সবচেয়ে বড় পরিবেশ বিষয়ক অনুষ্ঠান।

unnamed (1)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *